নীড়পাতা প্রবাসের সেতুবন্ধন আমরা কাজ করি না, তাই সব করছে বাংলাদেশিরা: মাহাথির

আমরা কাজ করি না, তাই সব করছে বাংলাদেশিরা: মাহাথির

30
0
আমরা কাজ করি না, তাই সব করছে বাংলাদেশিরা: মাহাথির
সম্ভাবনা ডেস্ক:

মালয়েশিয়ার প্রধানমন্ত্রী ড. মাহাথির মোহাম্মদ বলেছেন, আমাদের এখানে অনেক বিদেশি তাই কে স্থানীয় আর কে বিদেশি তা বলা মুশকিল হয়ে দাঁড়িয়েছে। শুক্রবার সুলতান আব্দুল হামিদ ওল্ড কলেজিয়ানস অ্যাসোসিয়েশন অ্যালামনাইয়ের এক নৈশভোজে তিনি এ মন্তব্য করেন। খবর ওয়ার্ল্ড অব বাজের।

প্রধানমন্ত্রী মাহাথির বলেন, মালয়েশিয়া একটি বহুজাতিক দেশ, কিন্তু এখানে খুব বেশি জাতির থাকা উচিত নয়।

মালয়েশিয়ার প্রধানমন্ত্রী বলেন, আমি মনে করি এই দেশ বহুজাতিক দেশ, আমরা এটাতে অভ্যস্ত হয়ে উঠেছি। কিন্তু বাংলাদেশ, পাকিস্তান, ভারত, মধ্যপ্রাচ্য, ইরান, মধ্য এশিয়ার লোক বেশি হয়ে গেছে এখানে। এর ফলে আমরা দ্বিধান্বিত হয়ে যাচ্ছি কারণ কে মালয়েশিয়ান আর কে নয় তা বোঝা মুশকিল হয়ে গেছে।

মালয়েশিয়ায় বাংলাদেশি শ্রমিকের আধিক্যের কথা উল্লেখ করে মাহাথির বলেন, ‌তারা এখানে কেন? কারণ আমরা কাজ করতে চাই না, তাই বাংলাদেশিরাই সব কাজ করছে। মালয়েশিয়ানরা যদি নিজের অবস্থান ধরে রাখতে চায়, তাহলে তাদের কঠোর পরিশ্রম, ভালোভাবে পড়াশোনা এবং দেশের জন্য কাজ করতে হবে।

এমনকি শুধু চাকরি নয় বিয়ের বাজারেও নাকি বাংলাদেশিদের কাছে মার খাচ্ছে মালয়েশিয়ানরা বলে মন্তব্য করেছেন মাহাথির মোহাম্মদ। তিনি বলেন, এখন অনেক বাংলাদেশি মালয়েশিয়ায় আছেন, তাদের সংখ্যা ২০ লাখ। তারা এখন সুন্দরী মালয় নারীদের বিয়ে করছে এবং বাংলাদেশে নিয়ে যাচ্ছে। আপনারা যদি সতর্ক না হন, তাহলে বিয়ে করার জন্য মেয়ে পাবেন না।

ব্যাংক নেগারা মালয়েশিয়ার হিসাব মতে, দেশটিতে বর্তমানে ২০ লাখের মতো বিদেশি শ্রমিক রয়েছে। যারা দেশটির অর্থনীতির জন্য খুবই প্রয়োজনীয়।

এর আগে এক জরিপে দেখা গিয়েছিল, মালয়েশিয়ায় বিদেশি শ্রমিকের সংখ্যার দিক দিয়ে সবচেয়ে এগিয়ে রয়েছে ফিলিপিন্স। এরপর যথাক্রমে নেপাল ও বাংলাদেশের শ্রমিকদের অবস্থান।

সূত্র : আর টিভি আনলাইন

রিপ্লাই করুন

অনুগ্রহ করে আপনার মন্তব্য লিখুন
অনুগ্রহ করে আপনার নাম লিখুন