নীড়পাতা প্রবাসের সেতুবন্ধন আমিরাতে মাতৃভাষা দিবস পালন প্রবাসী বাংলাদেশিদের

আমিরাতে মাতৃভাষা দিবস পালন প্রবাসী বাংলাদেশিদের

7
0

সম্ভাবনা ডেস্ক:

নানা আয়োজনে সংযুক্ত আরব আমিরাতে অমর একুশে ও আন্তর্জাতিক মার্তৃভাষা দিবস পালন করেছেন প্রবাসী বাংলাদেশিরা। বৃহস্পতিবার (২১ ফেব্রুয়ারি) দেশটির কয়েকটি প্রদেশে বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে দিবসটি পালন করা হয়। দিনটিতে সকালে আবুধাবির বাংলাদেশ দূতাবাস ও দুবাইয়ে বাংলাদেশ কনস্যুলেট আলাদা আলাদা কর্মসূচি পালন করে।

একুশে ফেব্রুয়ারি উপলক্ষে আবুধাবির শেখ খালিফা বিন জায়েদ বাংলাদেশ ইসলামিয়া স্কুল অ্যান্ড কলেজ মাঠে আলোচনা সভা, সাংস্কৃতিক ও পুরস্কার বিতরনি অনুষ্ঠান করেছে বাংলাদেশ দূতাবাস। সকালে রাষ্ট্রদূত, স্কুলের ছাত্র-শিক্ষক সবাই অস্থায়ী শহীদ বেদিতে ফুল দিয়ে ভাষা শহীদদের শ্রদ্ধা জানান। পরে স্কুলের সহকারী অধ্যাপক আবু তাহেরের পরিচালনায় সভাপতিত্ব করেন প্রিন্সিপাল মীর আনিসুল হাসান। অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, আমিরাতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত ডা.মোহাম্মদ ইমরান। সাংস্কৃতিক অনুষ্ঠানে স্কুলের শিক্ষার্থীরা ছড়া, কবিতা, আবৃত্তি, ভাষার গান ও নৃত্য পরিবেশন করে।

.

” onclick=”return false;” href=”http://cdn.banglatribune.com/contents/cache/images/800x0x1/uploads/media/2019/02/22/2ecad5461f50d092f8e5a0f803114b14-5c6f72c134633.jpg” title=”” id=”media_1″ class=”jw_media_holder media_image jwMediaContent aligncenter”>আবুধাবির ইসলামিয়া স্কুলে অমর একুশের অনুষ্ঠানে শিক্ষার্থীরাআবুধাবির ইসলামিয়া স্কুলে অমর একুশের অনুষ্ঠানে শিক্ষার্থীরাদুবাইয়ে স্থানীয় সময় সকাল ৯টায় বাংলাদেশ কনস্যুলেট প্রাঙ্গণে কানসাল জেনারেল ইকবাল হোসাইন খান জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে অমর একুশ উদযাপনের কর্মসূচির সূচনা করেন। এ সময় কনস্যুলেট কর্মকর্তাসহ প্রবাসী কমিউনিটির নেতারা উপস্থিত ছিলেন। কনস্যুলেট কনফারেন্স রুমে আলোচনা সভায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের তাৎপর্য বিশ্লেষণ করা হয়। অনুষ্ঠানের শুরুতে শহীদদের আত্মার মাগফিরাত কামনা করে এক মিনিট নীরবতা পালন করা হয়।

এছাড়াও রাস আল খাইমা বাংলাদেশ স্কুলে অনুষ্ঠিত হয় ভাষা দিবসের আলোচনা সভা ও আজমান প্রবাসীরা অস্থায়ী শহীদ মিনার নির্মাণ করে ভাষা শহীদদের স্মরণে ফুল দিয়ে শ্রদ্ধা জানান। এতে বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

সূত্রঃ বাংলা ট্রিবিউন।

রিপ্লাই করুন

অনুগ্রহ করে আপনার মন্তব্য লিখুন
অনুগ্রহ করে আপনার নাম লিখুন