নীড়পাতা বাংলাদেশ সিলেট একজন মানবিক ডিসি কাজী এমদাদ

একজন মানবিক ডিসি কাজী এমদাদ

17
0

সম্ভাবনা ডেস্ক:

জেলা প্রশাসক হিসেবে সিলেটে অনেকেই এসেছেন এবং চলে গেছেন। আগামীতে আসবেন এবং চলে যাবেন। এটা এক চলমান প্রক্রিয়া। তারপরও কিছু মানুষ নিজেদের কর্মগুনে সিলেটেবাসীর মনে স্থান করে নিয়েছেন। তেমনি একজন ডিসি ফয়জুল্লাহ। আজও সিলেটের মানুষ তাকে পরম শ্রদ্ধার সাথে স্মরণ করে। তিনি খুব কম সময় সিলেটে থাকলেও সিলেটের মানুষের জন্য অনেক কাজ করে গেছেন।

বর্তমান জেলাপ্রশাসক এম কাজী এমদাদুল ইসলাম সিলেটে আসার এখনও এক বছর পার হয়নি। অথচ তাঁর মানবিক মূল্যবোধ এবং কর্মদক্ষতায় সিলেটবাসী মুগ্ধ। তাঁর নতুন নতুন চিন্তা ও স্মার্ট আইডিয়া সিলেটের জেলা প্রশাসনকে এক নতুন মাত্রায় নিয়ে গেছে। তিনি আইন এবং নিয়মনীতি মেনে চলতে ভালোবাসেন। কোনো অন্যায়ের সাথে তাঁর আপোস নেই।
বিশেষ করে পবিত্র রমজানে ভেজাল বিরোধী অভিযান এবং বাজার মনিটরিং কাজে তিনি বিশেষ দক্ষতা দেখিয়েছেন। যার ফলে সিলেটে দ্রব্যমূল্য ছিলো সহনীয় পর্যায়ে।

এবার ঈদুল আযহার ঈদ কার্ডে তিনি আরেক চমক দেখিয়েছেন। সিলেটের ‘বিশেষ চাহিদা সম্পন্ন শিশু’ প্রিয়ম পুরকায়স্থ -এর আঁকা ছবি দিয়ে ‘ঈদ কার্ড’ করেছেন। যা খুবই দৃষ্টি নন্দন। এ থেকে বিশেষ চাহিদা সম্পন্ন শিশুদের প্রতি তার যে মানবিক প্রেম রয়েছে এটি প্রমানীত হয়েছে। শুধু তাই নয় তিনি প্রিয়মকে তার কার্যালয়ে ডেকে এনে পরম মমতায়  কোলে তোলে নেন এবং উপহার সামগ্রী প্রদান করেন।
প্রিয়ম সিলেট আর্ট এন্ড অটিস্টিক স্কুলের প্রি-স্কুল শ্রেণীর ছাত্র। তার বয়স ৭ বছর। অত্যন্ত মেধাবী এই শিশুর বাবার নাম পলাশ পুরকায়স্থ আর মা মৌসুমী সাহা।

রিপ্লাই করুন

অনুগ্রহ করে আপনার মন্তব্য লিখুন
অনুগ্রহ করে আপনার নাম লিখুন