নীড়পাতা খেলাধুলা ক্রীড়া ভাষ্যকার খোদা বকশ মৃধার একাদশ মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে স্মরণসভা অনুষ্টিত

ক্রীড়া ভাষ্যকার খোদা বকশ মৃধার একাদশ মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে স্মরণসভা অনুষ্টিত

ক্রীড়া ভাষ্যকার খোদা বকশ মৃধার একাদশ মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে স্মরণসভাঃ
বাংলাদেশের জনপ্রিয় ক্রীড়া ভাষ্যকার ও রাষ্ট্রবিজ্ঞানের প্রফেসর খোদা বকশ মৃধার একাদশ মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে ৩০ মার্চ ২০২১ মঙ্গলবার ঢাকার মিরপুরে ইংলিশ ক্লিনিকের শ্রেণিকক্ষে এক দোয়া ও স্মরণসভার আয়োজন করে খোদা বকশ মৃধা ফাউন্ডেশন।
কোরান তিলাওয়াতের মাধ্যমে শুরু হয় অনুষ্ঠান। এরপর ফাউন্ডেশনের অর্থ সম্পাদক জামিলুর রহমান স্বাগত বক্তব্য দেন। এরপর একে এক স্মৃতিচারণ করেন সিনিয়র ক্রীড়া ভাষ্যকার জীবন্ত কিংবদন্তি আলফাজ উদ্দিন আহমেদ, বিশিষ্ট মিডিয়া ব্যক্তিত্ব এবং আন্তর্জাতিক স্পোর্টস কনসালটেন্ট ডা. অনুপম হোসেন, ক্রীড়া ভাষ্যকার কাজল সরকার, পলাশ খাঁন, কামরুজ্জামান, আমানুল্লাহ সরকার, মৃধার ছোট ছেলে তামিম সালেহীন, ইংলিশ ক্লিনিকের কর্ণধার মাহবুব, প্রমুখ।
অনুষ্ঠান সঞ্চালনা করেন এডভোকেট ফরিদ আহামদ।
আলোচনা সভায় প্রায় অর্ধশতাধিক ক্রীড়ানুরাগি, ক্রীড়া ভাষ্যকার, ক্রীড়া সাংবাদিক, ক্রীড়াবিদ, পরিবারের সদস্য, আত্মীয়-স্বজন ও শুভাকাঙ্খীরা উপস্থিত ছিলেন। অনুষ্ঠানের শেষে খোদা বকশ মৃধাসহ প্রয়াত সকল ক্রীড়া ভাষ্যকারের আত্মার শান্তি কামনা করে বিশেষ দোয়া করা হয়।
উল্লেখ্য খোদা বকশ মৃধা ১৯৪৫ সালের ২২ জানুয়ারী রাজশাহীর হেতেমখাঁতে জন্ম গ্রহণ করেন। ১৯৭০ সাল থেকে ২০১০ সাল পর্যন্ত প্রায় ৪০ বছরব্যাপী বেতার ও টেলিভিশনে ক্রীড়া ধারাভাষ্য দিয়ে তিনি ব্যাপক জনপ্রিয়তা পান। বেতারের প্রথম শ্রেনীর সংবাদ পাঠক ও সংগীত শিল্পিও ছিলেন তিনি। প্রথম শ্রেনীর ক্রিকেটার ও ক্রীড়া সংগঠক হিসেবেও তাঁর ব্যপক সুনাম ছিল।
২০১০ সালের ৩০ মার্চ দেশের খ্যাতনামা ক্রীড়া ভাষ্যকার খোদা বকশ মৃধা ইন্তেকাল করেন ।

রিপ্লাই করুন

অনুগ্রহ করে আপনার মন্তব্য লিখুন
অনুগ্রহ করে আপনার নাম লিখুন