নীড়পাতা ফিচারড খালেদাসহ ৭ প্রার্থীতা বাতিল

খালেদাসহ ৭ প্রার্থীতা বাতিল

5
0

সম্ভাবনা ডেস্ক:

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ফেনীর তিনটি আসনে বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়াসহ সাত প্রার্থীর মনোনয়নপত্র বাতিল হয়েছে। এর মধ্যে ফেনী-১ আসনে চারজন, ফেনী-৩ আসনে তিনজন প্রার্থী রয়েছেন। তবে ফেনী-২ সদর আসনে সব প্রার্থীর মনোনয়নপত্র বৈধ হয়েছে। গতকাল রোববার রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক মো. ওয়াহিদুজজামান যাচাই-বাছাই শেষে সাত প্রার্থীর মনোনয়নপত্র বাতিল বলে ঘোষণা করেন।

ফেনী-১ (ছাগলনাইয়া, ফুলগাজী ও পরশুরাম) আসনে বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া, ছাগলনাইয়া উপজেলা বিএনপির সভাপতি নুর আহমদ মজুমদার, স্বতন্ত্র প্রার্থী আবুল বাশার চৌধুরী ও মিজানুর রহমানের মনোনয়নপত্র বাতিল হয়েছে।

ফেনী-৩ (সোনাগাজী-দাগনভূঞা) আসনে মনোনয়নপত্র বাতিল হয়েছে বিএনপির কেন্দ্রীয় কমিটির সাবেক সহদপ্তর সম্পাদক আবদুল লতিফ জনি, জাতীয় পার্টির (বিদ্রোহী) আনোয়ারুল কবির ও স্বতন্ত্র প্রার্থী হাসান আহমদের।

নির্বাচন কমিশন সূত্রে জানা গেছে, বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া দুর্নীতির মামলায় দণ্ডপ্রাপ্ত হয়ে কারাগারে সাজা ভোগ করছেন। এ কারণে তাঁর মনোনয়নপত্র বাতিল হয়ে গেছে। নুর আহমদ মজুমদার নিজেকে বিএনপির প্রার্থী দাবি করলেও মনোনয়ন প্রদানের দলীয় চিঠি ছিল না। ওই আসনের স্বতন্ত্র প্রার্থী আবুল বাশার চৌধুরী মনোনয়নপত্রের সঙ্গে ভোটারদের স্বাক্ষর–সংবলিত যে তালিকা দিয়েছেন সেটি নির্বাচন কমিশনের তদন্তে যথাযথ প্রমাণিত হয়নি। এ ছাড়া স্বতন্ত্র প্রার্থী মিজানুর রহমান ১ শতাংশ ভোটারের স্বাক্ষরিত তালিকা জমা না দেওয়ায় তাঁর মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।

এদিকে ফেনী-৩ আসনে বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য আবদুল লতিফ জনি ব্যাংক ঋণখেলাপি হওয়ায় তাঁর মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ে বাতিল ঘোষণা করা হয়। যাচাই-বাছাইকালে সোনালী ব্যাংকের পক্ষ থেকে আবদুল লতিফের ২১ কোটি টাকা ঋণ আছে বলে অভিযোগ উপস্থাপন করা হয়। অপর প্রার্থী আনোয়ারুল কবির নিজেকে জাতীয় পার্টির দাবি করলেও দলীয় কোনো প্রমাণপত্র ছিল না। ১ শতাংশ ভোটারের স্বাক্ষর–সংবলিত তালিকা জমা দেওয়ার বিধান থাকলেও তিনি তা করেননি। স্বতন্ত্র প্রার্থী হাসান আহমদের জমা দেওয়া ভোটারদের স্বাক্ষর–সংবলিত তালিকা তদন্তে যথাযথ প্রমাণিত হয়নি।

সূত্র:দৈনিক প্রথম আলো।

রিপ্লাই করুন

অনুগ্রহ করে আপনার মন্তব্য লিখুন
অনুগ্রহ করে আপনার নাম লিখুন