নীড়পাতা প্রবাসের সেতুবন্ধন জালালাবাদ এসোসিয়েশন ইউকে’র মাদ্রাসা শিক্ষার্থীদের মধ্যে জ্যাকেট উপহার অব্যাহত

জালালাবাদ এসোসিয়েশন ইউকে’র মাদ্রাসা শিক্ষার্থীদের মধ্যে জ্যাকেট উপহার অব্যাহত

জালালাবাদ এসোসিয়েশন ইউকে’র মাদ্রাসা শিক্ষার্থীদের মধ্যে জ্যাকেট উপহার অব্যাহত

সম্ভাবনা ডেস্ক।জালালাবাদ এসোসিয়েশন ইউকে আবারো তাদের মানব কল্যাণমূলক কার্যক্রম শুরু করেছে। এবার তারা সিলেটে বিভাগের বিভিন্ন মাদরাসায় অধ্যায়নরত গরীব ও ইয়াতিম শিক্ষার্থীদের মধ্যে শীত বস্ত্র অর্থাৎ শীতের জ্যাকেট উপহার প্রদান করছে।

সিলেট বিভাগের সিলেট শহর ছাড়াও সুনামগঞ্জ, জগন্নাথপুর, হবিগঞ্জের নবীগঞ্জ, বানিয়াচং, মৌলভীবাজারের শেরপুর ও মৌলভীবাজার সদর ছাড়াও সিলেটের বিয়ানীবাজার ও গোলাপগঞ্জ উপজেলায় জালালাবাদ এসোসিয়েশনের উপহার পৌছাবে।

এদিকে রবিবার সিলেট শহরের কাজীটুলা এলাকার মারকাযু শায়খিল ইসলাম আল আমিন মাদ্রাসা ও এতিমখানার ৬৫ জন শিক্ষার্থীর মধ্যে শীত বস্ত্র বিতরণ করা হয়।

এ উপলক্ষ্যে বিকেলে মাদ্রাসা প্রাঙ্গনে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি ছিলেন সিলেট জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এডভোকেট নাসির উদ্দিন খান।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, জালালাবাদ এসোসিয়েশন ইউকে মানবতার কল্যাণে কাজ করে দেশে অনন্য নজির স্থাপণ করছে। তিনি এসোসিয়েশনের সভাপতি মুুহিবুর রহমান মুহিব সাধারণ সম্পাদক আমিনুল হক জিলুসহ কমিটির নেতৃবৃন্দের প্রশংসা করে বলেন, প্রবাসীদের অবদান কখনো ভূলার মতো নয়। করোনা চলাকালীন সময়ে জালালাবাদ এসোসিয়েশনের নানা সমাজসেবা মূলক কর্মকান্ডের কথা তুলে ধরে বলেন, সংগঠনটি দেশ ও মাটির টানে এবং মানুষের প্রতি সত্যিকারে ভালোবাসা থাকলে যে কাজ করা প্রয়োজন তার চেয়েও বেশি কিছু করছে।

তিনি জালালাবাদ এসোসিয়েশনের মাদ্রাসা শিক্ষার্থীদের ভালোবাসার কথা তুলে ধরে বলেন, সংগঠনটি শিক্ষার্থীদের প্রতি আন্তরিক থাকার কারণে উন্নতমানের জ্যাকেট তৈরি করিয়ে এনে শিক্ষার্থীদের হাতে পৌছে দিচ্ছে। তিনি এ রকম মহতি উদ্যোগি অব্যাহত রাখার জন্য জালালাবাদ এসোসিয়েশনের নেতাদের প্রতি আহবান জানান।

এ সময় উপস্থিত ছিলেন, জেলা আওয়ামীলীগের প্রচার সম্পাদক আব্বাস উদ্দিন, আওয়ামীলীগ নেতা আব্দুল বারী, চ্যানেল এস এর বিশেষ প্রতিনিধি আব্দুল মালিক জাকা, চীফ প্রতিবেদক মঈন উদ্দিন মনজু, সিনিয়র রিপোর্টার এম. হাসানুল হক উজ্জ্বলসহ আরো অনেকে।

এদিকে শনিবার সুনামগঞ্জ এর জামেয়া ইসলামিয়া ফরমুজিয়া দারুল হাদিস তেঘরিয়া মাদ্রাসার ৮৬ জন শিক্ষার্থীকে উপহার প্রদানের মাধ্যমে এই কার্যক্রমের উদ্বোধন করেন সংশ্লিষ্টরা ।

মাদ্রাসার এসব শিক্ষার্থীরা শীত বস্ত্রের অভাবে নানা কষ্টে ভুগছিলেন। শীত বস্ত্র পেয়ে তারা দারুন খুশি।

অনুষ্ঠানে উপস্থিত বিশিষ্ট জনেরা জালালাবাদ এসোসিয়েশন ইউকের সভাপতি সহ সংশ্লিষ্টদের সময়োপযোগি সিদ্ধান্তের ভুয়সী প্রশংসা করেন।

প্রতিটি অনুষ্ঠানে জালালাবাদ এসোসিয়েশনের নেতৃবৃন্দের জন্য মাদ্রাসা কর্তৃপক্ষ শিক্ষার্থী ও অতিথিদের নিয়ে দোয়া মাহফিলে বিশেষ মোনাজাত করেন।

রিপ্লাই করুন

অনুগ্রহ করে আপনার মন্তব্য লিখুন
অনুগ্রহ করে আপনার নাম লিখুন