নীড়পাতা সমকালীন সংবাদ বাংলাদেশ দুর্গাপুর পৌরসভা নির্বাচনে মেয়র পদে লড়তে চান প্রভাষক মোঃ জাহাঙ্গীর আলম

দুর্গাপুর পৌরসভা নির্বাচনে মেয়র পদে লড়তে চান প্রভাষক মোঃ জাহাঙ্গীর আলম

দুর্গাপুর পৌরসভা নির্বাচনে মেয়র পদে লড়তে চান প্রভাষক মো. জাহাঙ্গীর আলম

বিশেষ প্রতিনিধি :
আসন্ন পৌরসভা পরিষদ নির্বাচনকে ঘিরে রাজশাহী জেলার দুর্গাপুর পৌরসভায় সরগরম হয়ে উঠেছে নির্বাচনী মাঠ। পৌরসভা নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশায় গণসংযোগ ও দলের নেতাকর্মীদের সাথে লবিং করছেন রাজশাহী জেলা বঙ্গবন্ধু পেশাজীবি পরিষদের যুগ্ম সাধারণ সম্পাদক, দুর্গাপুর উপজেলা বঙ্গবন্ধু পেশাজীবি পরিষদের আহবায়ক, দুর্গাপুর উপজেলা কৃষকলীগের সহ সভাপতি প্রভাষক মো. জাহাঙ্গীর আলম। এর আগের নির্বাচনসমূহে দলের প্রার্থীর পক্ষে নির্বাচনী মাঠে সক্রিয় ছিলেন তিনি।

নির্বাচনী কাজে সক্রিয় হয়ে উঠান বৈঠক আর গণসংযোগ শেষে দুর্গাপুর পৌরসভার নির্বাচনে সাংবাদিকদের সাথে এক সাক্ষাতে ওঠে আসে তার মনোনয়ন প্রত্যাশার কারণ ও শৈশব থেকে বর্তমান জীবনের কিছু ঘটনা। তার পিতা আলহাজ্ব মো. আব্দুল মোতালেব দুর্গাপুর উপজেলা পরিষদের সম্মানিত ভাইস চেয়ারম্যান। আর মাতা গোলাপ জান একজন গৃহিণী। তারা ঐ উপজেলার দুর্গাপুর গ্রামের বাসিন্দা।

মেয়র প্রার্থী প্রভাষক মো. জাহাঙ্গীর আলম প্রাথমিক শিক্ষাজীবন থেকেই ছিলেন অত্যন্ত মেধাবী। মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিকে প্রথম বিভাগে উত্তীর্ণ হয়ে রসায়ন বিভাগে করেছেন অনার্স ও মাস্টার্স। বর্তমানে বেসরকারি কলেজের প্রভাষক হিসেবেও একজন ভাল শিক্ষক হিসেবে পরিচিতি লাভ করেছেন।

ছাত্রলীগ থেকেই রাজনীতি শুরু করে বর্তমানে জেলা ও উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক কার্যক্রমে রয়েছেন তিনি সক্রিয়। তিনি করোনাকালেও অসহায় ও দুস্থদের মাঝে নিজেকে রেখেছেন সহযোগিতার জন্য সর্বত্র। সামাজিক কার্যক্রম সবসময় করে যাচ্ছেন৷ তার নজির স্থাপন হচ্ছে এলাকার উন্নয়নমূলক কর্মকাণ্ডে তার সক্রিয় অংশগ্রহণ।

মেয়র প্রার্থী প্রভাষক মো. জাহাঙ্গীর আলম সিংগা বাজারের আধুনিকায়ন, বিশেষ করে- কসাই খানা, মাছ বাজারের আধুনিকায়ন, বাজার সংলগ্ন মুরগী হাটার পেছনের অস্বাস্থ্যকর জরাজীর্ণ পুকুরের সংস্কার, সবজি বাজারের সংস্কার, পরিকল্পিত ড্রেনেজ ব্যবস্থা, সড়ক বাতির ব্যবস্থা, বাজারের মধ্য দিয়ে বয়ে যাওয়া হোজা নদীর দুপাশে বেড়ীবাঁধ নির্মাণ করে জনগনের বিনোদন কেন্দ্র তৈরি করা, খেলাধুলার উন্নয়নের জন্য পৌর স্টেডিয়াম নির্মাণ, শিক্ষার মান উন্নয়নের জন্য শিশু থেকে পিজি পর্যন্ত মেধাবীদের বৃত্তি প্রদান, বেকার যুবকদের কর্মসংস্থানের ব্যবস্থা করে মাদক মুক্ত সমাজ গঠন, বিভিন্ন রাস্তা ঘাটের আধুনিকায়ন, পৌর বাসীর স্বাস্থ্যসেবার মানোন্নয়ন এবং স্বল্প খরচে অ্যাম্বুলেন্সের ব্যবস্থা করবেন।

বিগত দিনের নির্বাচনে প্রচারণা চালিয়ে নিজের অবস্থানকে সুদৃঢ় করেন তিনি। যার ফলস্বরূপ তিনি পৌর নির্বাচনে আওয়ামীলীগের মেয়র পদে মনোনয়ন প্রত্যাশায় নেমেছেন মাঠে-ময়দানে। নিয়মিত চালাচ্ছেন গণসংযোগ ও লবিং।

সাংবাদিকদের সাথে এক সাক্ষাতকালে প্রভাষক মো. জাহাঙ্গীর আলম বলেন, আমার পরিবার সবসময় এলাকার উন্নয়নে সক্রিয় রয়েছে। আমার পিতা বর্তমানে দুর্গাপুর উপজেলা পরিষদের সম্মানিত ভাইস চেয়ারম্যান। একজন সফল জনপ্রতিনিধি হয়ে তিনি উপজেলার উন্নয়নে কাজ করে যাচ্ছেন। দুর্গাপুর পৌরসভার মেয়র পদে আমি নির্বাচিত হলে প্রথমেই সন্ত্রাস, মাদক, জঙ্গিবাদ ও দুর্নীতি নির্মূল করব। এমনকি সুশাসন প্রতিষ্ঠা লক্ষে কাজ করে যাব। পৌরসভার সার্বিক উন্নয়নে নিজেকে সক্রিয় রাখব। যার ফলে একটি মডেল পৌরসভায় রূপ দিতে পারব। আমি সকলের সহযোগিতা কামনা করতেছি।

রিপ্লাই করুন

অনুগ্রহ করে আপনার মন্তব্য লিখুন
অনুগ্রহ করে আপনার নাম লিখুন