নীড়পাতা সংস্কৃতি দেশের সব উপজেলায় মঙ্গলবার সাংস্কৃতিক উৎসব

দেশের সব উপজেলায় মঙ্গলবার সাংস্কৃতিক উৎসব

23
0

সম্ভাবনা ডেস্ক:

সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের উদ্যোগে মঙ্গলবার দেশের সব উপজেলায় ‘সৃজনে উন্নয়নে বাংলাদেশ’ শীর্ষক সাংস্কৃতিক উৎসব ও লোকজ মেলা অনুষ্ঠিত হবে।

রোববার মন্ত্রণালয় সূত্র এ তথ্য জানিয়েছে।

দেশের প্রতিটি উপজেলায় স্থানীয় স্বনামধন্য শিল্পীদের অংশগ্রহণে বর্ণাঢ্য এ সাংস্কৃতিক উৎসব আয়োজন করা হবে।

অনুষ্ঠান চলাকালীন সময়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ উদ্যোগসমূহ-একটি বাড়ি একটি খামার, ডিজিটাল বাংলাদেশ, নারীর ক্ষমতায়ন, কমিউনিটি ক্লিনিক ও শিশু বিকাশ, সবার জন্য বিদ্যুৎ, আশ্রয়ণ প্রকল্প, সামাজিক নিরাপত্তা কর্মসূচি, শিক্ষা সহায়তা কার্যক্রম, বিনিয়োগ বিকাশের পাশাপাশি পরিবেশ সুরক্ষা এবং সরকারের জনকল্যাণমূলক ও উন্নয়নমূলক কর্মকাণ্ডের ওপর ভিডিও তথ্যচিত্র প্রদর্শন করা হবে।

এছাড়া স্থানীয় প্রশাসনের সকল দপ্তর/সংস্থার সমন্বয়ে সরকারের উন্নয়ন কার্যক্রম উপস্থাপন করে উন্নয়ন র‌্যালি আয়োজন করা হবে।

এই মেলার উদ্দেশ্য-উপজেলা পর্যায়ে জনসাধারণকে সাংস্কৃতিক কর্মকাণ্ডের মাধ্যমে বর্তমান সরকারের উন্নয়ন কর্মকাণ্ড সম্পর্কে অবহিত করা। মাদক, সন্ত্রাস ও জঙ্গিবাদ বিরোধী প্রচার-প্রচারণার মাধ্যমে এসকল কর্মকাণ্ড প্রতিরোধে স্থানীয় জনসাধারণকে অধিকতর সচেতন করা। ধর্মীয় সম্প্রীতি এবং অসাম্প্রদায়িক বাংলাদেশ বিনির্মাণে বর্তমান সরকারের দৃঢ়প্রত্যয় সম্পর্কে স্থানীয় জনসাধারণকে অবহিত করার মাধ্যমে ধর্মীয় সম্প্রীতি ও অসাম্প্রদায়িক চেতনা বিকশিত করা এবং স্থানীয় পর্যায়ের উদ্যোক্তাদের উৎপাদিত পণ্যের প্রচার-প্রসারের সুযোগ সৃষ্টি করা।

সূত্র: রাইজিংবিডি ডট কম

রিপ্লাই করুন

অনুগ্রহ করে আপনার মন্তব্য লিখুন
অনুগ্রহ করে আপনার নাম লিখুন