নীড়পাতা সকল বিভাগ বিনোদন বাংলাদেশের সিনেমায় বলিউডের শ্রদ্ধা কাপুর

বাংলাদেশের সিনেমায় বলিউডের শ্রদ্ধা কাপুর

9
0

সম্ভাবনা ডেস্ক:

গোয়েন্দা সিরিজ মাসুদ রানা। এক যুগ আগেও এই মাসুদ রানা সিরিজ প্রতিটি কিশোরের স্বপ্নের চরিত্র ছিলো। অনেকটা এখনও আছে। মাসুদ রানার রোমাঞ্চকর অভিযান বাংলার কিশোরদের অন্য রকম স্বপ্নের জগতে নিয়ে যেতো। সিরিজটি পড়ার সময় সব কিশোরই যেনো হয়ে উঠতো একেকটা মাসুদ রানা। তাই মাসুদ রানার সঙ্গে কম বেশি পরিচিত সবাই।

সেই মাসুদ রানা এবার আসছে বড় পর্দায়। যদিও বাংলার চলচ্চিত্র দর্শকদের দীর্ঘ দিনের প্রত্যাশা এটি। সেই প্রত্যাশাই এবার যেনো পূরণ হতে চলেছে। মাসুদ রানার অ্যাডভেঞ্চার বড় স্ক্রিণে দেখা যাবে এবার। এ সুযোগ করে দিচ্ছে প্রযোজনা সংস্থা জাজ মাল্টিমিডিয়া। খবরটি পুরোনো। নতুন খবর হচ্ছে এই মাসুদ রানা ছবিতে অভিনয় করবেন  বলিউড অভিনেত্রী শ্রদ্ধা কাপুর।  যিনি বলিউডে ‘আশিকী ২’ ও ‘বাঘি’ সিনেমার মাধ্যমে ব্যাপক জনপ্রিয়তা পেয়েছেন। প্রশংসিত হয়েছেন ‘হাসিনা পার্কার’ ছবিটিতে করেও।

বৃহস্পতিবার (২৯ আগস্ট) সকালে সিনেমাটির প্রযোজনা প্রতিষ্ঠান জাজ মাল্টিমিডিয়ার অফিসিয়াল ফেসবুক পেজে বিষয়টি নিশ্চিত করা হয়েছে। পরে জাজের সিইও আলিমুল্লাহ খোকনের সঙ্গে যোগাযোগ করা হলে সমকাল অনলাইনের সঙ্গে আলাপে তিনিও নিশ্চিত করেছেন বিষয়টি।

শ্মারসুদ রানা নিয়ে  প্রায় বছর খানেক আগে ছবিটি বানানোর ঘোষণা দিলেও মাঝপথে অনেকটা নিশ্চুপ থাকতে দেখা গেছে জাজকে। ছবিটি নিয়ে গত মাসে ফের সরব হয় জাজ। জানায় মাসুদ রানা নির্মাণের আপডেট।

নিজেদের অফিশিয়াল ফেসবুক পেইজে নির্মিতব্য চলচ্চিত্র ‘মাসুদ রানা’র বর্তমান অবস্থা এবং ভবিষ্যৎ পরিকল্পনা নিয়ে বিস্তারিত তুলে ধরা হয়। সেখানে মাসুদ রানার বাজেট, কাস্টিং, ক্রু এবং শুটিং স্পট নিয়ে খোলাখুলি চিত্র তুলে ধরা হয়। তাতে জানানো হয়, সম্পূর্ণ সিনেমাটি তৈরি হচ্ছে হলিউডে। বলা হয়, ‘মাসুদ রানা’ বাংলা ও ইংরেজি ভাষায় তৈরি হবে। বাংলা ভাষায় মুক্তি পাবে বাংলাদেশ ও কলকাতায়। আর সারাবিশ্বে এক যোগে ইংরেজি ভাষায় মুক্তি পাবে। তবে বাংলাদেশ ও কলকাতার মাল্টিপ্লেক্স গুলোতেও ইংরেজি ভাষার সিনেমাটি মুক্তি দেওয়ার পরিকল্পনা আছে|

‘মাসুদ রানা’র জনক কাজী আনোয়ার হোসেন। এতোদিন তার লেখা সৃষ্ট চরিত্রের নানা অভিযানের গল্প ছিলো বইয়ের পাতায়, কিন্তু এবার তা দেখা যাবে সিনেমা পর্দায়। আর এরজন্য বিস্তর পরিকল্পনা করেছে দেশীয় এই প্রযোজনা সংস্থাটি। কাজী আনোয়ার হোসেনের লেখা ‘মাসুদ রানা-ধ্বংস পাহাড়’ উপন্যাস থেকে চিত্রনাট্য পরিমার্জন, পরিবর্তন ও পরিবর্ধন করেছেন আবদুল আজিজ, আসিফ আকবর ও নাজিম উদ দৌলা।

সিনেমার বাজেট নিয়ে বলা হয়, ‘মাসুদ রানা’ বাংলাদেশ থেকে প্রযোজনা করছে জাজ মাল্টিমিডিয়া। সাথে সহযোগী প্রযোজক হিসেবে থাকছে আরও তিনটি প্রতিষ্ঠান এবং হলিউড এর প্রযোজনা প্রতিষ্ঠান সিলভারলাইন। জানানো হয়, ‘মাসুদ রানা’ চলচ্চিত্রটির বাজেট ১০ মিলিয়ন ডলার (প্রায় ৮৩ কোটি টাকা)। চলচ্চিত্রটির শুটিং হবে- মরিশাস, থাইল্যান্ড ও বাংলাদেশে।

‘মাসুদ রানা’ চলচ্চিত্রটি পরিচালনা করবেন বাংলাদেশি বংশোদ্ভূত হলিউড নির্মাতা আসিফ আকবর। যিনি এরআগে হলিউডে তিনটি চলচ্চিত্র নির্মাণ করেছেন। ফিল্মমেকিংয়ে পড়াশোনা করেছেন যুক্তরাষ্ট্রের কলম্বিয়া ইউনিভার্সিটি থেকে। তার সঙ্গে চিত্রগ্রাহক হিসেবে কাজ করবেন জেমস বন্ড সিরিজের সর্বশেষ ‘বন্ড ২৫’-এর ক্যামেরা অপারেটর (দ্বিতীয় ইউনিট) পিটার ফিল্ড।

‘মাসুদ রানা’র ফাইট ডিরেক্টর হিসেবে কাজ করবেন হলিউডের বেশকিছু জনপ্রিয় ছবিতে স্টান্টমেন্ট হিসেবে কাজ করা ফিলিপ তান। ছবিতে মাসুদ রানা চরিত্রসহ রূপা, সুলতা, কবির চৌধুরী, রাহাত খানসহ এই চরিত্রগুলোতে কারা কারা অভিনয় করছেন, বিষয়টি না জানালেও এখন পর্যন্ত বেশ কয়েকজন হলিউড ও বলিউড অভিনেতার নাম ঘোষণা করা হয়েছে। তাদের মধ্যে উল্লেখযোগ্য হলিউডের অভিনেতা মিকি রকে, গ্যাব্রিয়েলা রাইট, ভারতের বক্সিং তারকা গ্রেট খালি, ড্যানিয়েল বেনহার্টড, মাইকেল পেয়ারসহ অনেকে।

আর মাসুদ রানা, কবীর চৌধুরী এবং রূপা চরিত্রে অভিনয় করবেন বাংলাদেশের অভিনয়শিল্পী। অন্যদিকে সুলতা দেবি চরিত্রে অভিনয় করবেন এক বলিউড অভিনেত্রী। মাসুদ রানার বস রাহাত খানের ভূমিকায় অভিনয় করবেন বাংলাদেশ সেনাবাহিনীর একজন অবসর প্রাপ্ত মেজর জেনারেল। শিগগিরই নামগুলো জানানো হবে আনুষ্ঠানিকতার মাধ্যমে। জাজের ঘোষণায় এমনটিই জানানো হয়েছে।

সূত্রঃ সমকাল।

রিপ্লাই করুন

অনুগ্রহ করে আপনার মন্তব্য লিখুন
অনুগ্রহ করে আপনার নাম লিখুন