নীড়পাতা খেলাধুলা ক্রিকেট বিপিএলে শিখে পরিণত অধিনায়ক হতে চান মিরাজ

বিপিএলে শিখে পরিণত অধিনায়ক হতে চান মিরাজ

13
0

সম্ভাবনা ডেস্ক:

বাংলাদেশ দলের ভবিষ্যৎ অধিনায়ক মনে করা হয় তাকে। জাতীয় দলে তিন সংস্করণেই নিয়মিত খেলা অলরাউন্ডার মেহেদী হাসান মিরাজ হাঁটছেন সেই সম্ভাবনার দুয়ারেই। ২১ বছর বয়সেই বিপিএলের মঞ্চে নেতৃত্ব দেয়ার অভিজ্ঞতা হয়েছে তার। ষষ্ঠ আসরে রাজশাহী কিংসের অধিনায়ক খুলনার এ তরুণ।

যদিও নতুন অভিজ্ঞতা সুখকর নয় মিরাজের। সাকিব আল হাসানের ঢাকা ডায়নামাইটসের কাছে প্রথম ম্যাচে পাত্তাই পায়নি তার দল। শনিবার রাতের ম্যাচে তারা হেরেছে ৮৩ রানের বড় ব্যবধানে।

তবে বিপিএলে অধিনায়কত্ব শেখার ছাত্র হিসেবে থেকেই নিজেকে পরিণত করতে চান মিরাজ। ব্যাটে-বলের পারফরম্যান্সের পাশাপাশি মিরাজের চ্যালেঞ্জ এবার নেতৃত্বেও।

‘এটা আমাদের জন্য বড় মঞ্চ, এই প্রথম বিপিএলের মতো জায়গায় অধিনায়কত্ব করছি। অবশ্যই অনেক কিছু শিখতে পেরেছি, একটা ম্যাচ থেকে। আমার কোন কোন জায়গায় ত্রুটি ছিল, ভুল ছিল, অধিনায়কত্ব আসলে কীভাবে করতে হবে এটা মাথায় আরও স্পষ্ট হয়েছে।’

‘আমি আরও দুই-আড়াই বছর আগে অধিনায়কত্ব করেছি (২০১৬ অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে)। অনেকদিন পর এমন চিন্তা-ভাবনা করছি। আমার যে যে জায়গায় ত্রুটি ছিল, সেই জায়গা নিয়ে আমার সতীর্থ, কোচ, তারাও আমার সাথে আলোচনা করবে। অবশ্যই শেখার কোনো শেষ নেই। এটা আমার জন্য বড় মঞ্চ, এখান থেকে নিজেকে কতটা পরিণত করতে পারি, সেটাই আসলে বড়।’

সূত্র: চ্যানেল আই অন লাইন

রিপ্লাই করুন

অনুগ্রহ করে আপনার মন্তব্য লিখুন
অনুগ্রহ করে আপনার নাম লিখুন