নীড়পাতা অন্যান্য খবর বিরল রোগে আক্রান্ত বিয়ানীবাজারের যুবক রাশেদ সুস্থ হতে চায়।। সহযোগিতা কামনা

বিরল রোগে আক্রান্ত বিয়ানীবাজারের যুবক রাশেদ সুস্থ হতে চায়।। সহযোগিতা কামনা

42
0

পুরো শরীর ও মুখমন্ডলের ত্বকের চামড়া উঠে গেছে। ত্বকের অনেক জায়গায় ফোঁসা উঠেছে। প্রথমে ফোঁসাগুলো বড় হয়, পরে এ ফোঁসাগুলো থেকে পানি, পুঁজ এমনকি রক্তও বের হয়। তখন মুখমন্ডলসহ পুরো শরীরে অসহ্য জ্বালাপোড়া ও তীব্র ব্যথা শুরু হয়। গত ৩ বছর ধরে ত্বকের এমন বিরল রোগে আক্রান্ত বিয়ানীবাজারের যুবক রাশেদ আহমদ (২৮)। চিকিৎসকরা বলেছেন, এটি ত্বকের ‘পেমফিগাস ভালগারিস’ নামের এক ধরনের বিরল রোগ।

উপজেলার মুড়িয়া ইউনিয়নের বড়দেশ গ্রামের মৃত মুজম্মিল আলী ও খাতিবুন্নেছার ১১ ছেলেমেয়ের মধ্যে ৪র্থ সন্তান রাশেদ শরীরের চামড়া খসে পড়বে এ আশঙ্কায় শরীরের ফোঁসা নিয়ে বিছানায় ঘুমাতে পারেননা। এমন কত রাত যে নিদ্রাহীন কেটেছে রাশেদের তা তিনি নিজেই জানেন না। শীত হোক আর গরম হোক অল্প কাপড় পরেই থাকতে হয় তাকে। ফোঁসার আঠালো রসে হাত-পায়ের আঙুলগুলো জোড়া লেগে যায় তার। বিরল এ রোগের ভুক্তভোগী রাশেদের জীবন এখন কাটছে নিঃসঙ্গতায়।

রাশেদ বিয়ানীবাজার সরকারি কলেজ থেকে উচ্চ মাধ্যমিক পাস করে ডিগ্রীতে ভর্তি হয়েও অর্থাভাবে পড়ালেখাটাও চালিয়ে যেতে পারেননি। ভাইবোনদের মধ্যে পরিশ্রমী ও কর্মঠ এ যুবক এখন নিজের পরিবারের কাছেই অনেকটা বোঝার মতনই।

বিরল রোগে আক্রান্ত রাশেদ বলেন, বিগত ৩ বছর ধরে সিলেটের রাগীব-রাবেয়া মেডিকেল কলেজ হাসপাতাল ও ঢাকার স্বয়ার হাসপাতালে চিকিৎসা নিচ্ছি। পুরোপুরি ভালো না হলেও এখন আগের থেকে কিছুটা ভালোবোধ করছি। তবে উন্নত চিকিৎসার জন্য ডাক্তাররা ভারতের দিল্লী শহরের একটি নামকরা হাসপাতালে নিয়ে চিকিৎসার পরামর্শ দিয়েছেন। কিন্তু অর্থের অভাবে সেটাও সম্ভব হচ্ছে না আমার। চিকিৎসা বাবত প্রায় ১০ লক্ষাধিক অর্থের প্রয়োজন। বর্তমানে পরিবার ও স্থানীয় বড়দেশ এলাকার বিত্তশালীদের সহযোগিতায় বাড়িতে থেকে কিছুটা চিকিৎসা চালিয়ে যাচ্ছি।

রাশেদ হৃদয়বান বিত্তশালীদের কাছে সাহায্য কামনা করে বলেন, আমি বিগত ৩ বছর ধরে বিরল এ রোগে আক্রান্ত হয়ে নিঃসঙ্গভাবে জীবনযাপন করছি। আমি আবারও সকলের মতো স্বাভাবিক জীবনযাপন করতে চাই।

রাশেদকে সাহায্য পাঠান- জোবায়ের আহমদ রাশেদ, সঞ্চয়ী হিসাব নং- ২০৫০১২৮০২০২২৬৮১১৮, ইসলামী ব্যাংক, বিয়ানীবাজার শাখা। এছাড়াও রাশেদের সঙ্গে এই মোবাইল (০১৮১৫-২৯১৯৩৯) নম্বরে যোগাযোগ করা যেতে পারে।

সূত্র:beanibazarnews24.com

রিপ্লাই করুন

অনুগ্রহ করে আপনার মন্তব্য লিখুন
অনুগ্রহ করে আপনার নাম লিখুন