নীড়পাতা বাংলাদেশ সিলেট বিয়ানীবাজারে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহ পালিত

বিয়ানীবাজারে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহ পালিত

1
0

সম্ভাবনা ডেস্ক:

সচেতনতা, প্রস্তুতি ও প্রশিক্ষণ দুর্যোগ মোকাবিলার সর্বোত্তম উপায়’ প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে বিয়ানীবাজারে পালিত হয়েছে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহ-২০১৯। বুধবার সকালে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহ এর উদ্বোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মৌসুমী মাহবুব।

বিয়ানীবাজার ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্স প্রাঙ্গণে সকাল ১১টায় এক আলোচনা সভার আয়োজন করা হয়। আলোচনা সভায় বিয়ানীবাজার পৌর মেয়র মো. আব্দুস শুকুরের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মৌসুমী মাহবুব, বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন জেলা পরিষদ সদস্য নজরুল হোসেন, পল্লীবিদ্যুৎ বিয়ানীবাজার জোনাল অফিসের ডিজিএম অভিলাশ চন্দ্র পাল, ফায়ার এণ্ড সিলিভ ডিফেন্স সার্ভিসের ভারপ্রাপ্ত ফায়ার লিডার মহরম আলী প্রমুখ।প্রধান অতিথির বক্তব্যে উপজেলা নির্বাহী কর্মকর্তা মৌসুমী মাহবুব বলেন, বর্তমান সরকার নিরাপদ বাংলাদেশ গড়ার লক্ষ্যে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স প্রতিষ্ঠানের সার্বিক সামর্থ্য বৃদ্ধির জন্য কাজ করছে। এ প্রতিষ্ঠানের দায়িত্বশীলদের পাশাপাশি আমরাও আগুন নির্বাপন ব্যবস্থা নিজ দায়িত্বে গড়ে তোলা প্রয়োজন। এছাড়া নিজ এলাকার কোন স্থাপনা কিংবা প্রতিষ্ঠানে আগুন লাগলে ফায়ার সার্ভিস যাতে দ্রুতই দুর্ঘটনাস্থলে পৌঁছাতে পারে সে জন্য ৯৯৯ কল সেন্টারের সবাইকে কল দেয়ার আহবান জানান তিনি।

সভাপতির বক্তব্যে পৌর মেয়র আব্দুস শুকুর বলেন, আমাদের সচেতনাই পারে আগুনের ক্ষয়ক্ষতি থেকে নিজের স্থাপনা ও প্রতিষ্ঠান রক্ষা করতে। প্রতিষ্ঠান নির্মাণের সময় আগুন নিয়ন্ত্রণ ও নির্বাপন ব্যবস্থা গড়ে তুললে জান-মালের নিরাপত্তা নিশ্চিত সম্ভব হবে।সকালে বিয়ানীবাজার ফায়ার এণ্ড সিভিল ডিফেন্স সার্ভিস স্টেশন প্রাঙ্গণ থেকে শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রা ও আলোচনা সভা শেষে ফায়ার সার্ভিসের কর্মীরা কয়েকটি মহড়ায় অংশ নেন।

সূত্রঃ বিয়ানীবাজার কণ্ঠ।

রিপ্লাই করুন

অনুগ্রহ করে আপনার মন্তব্য লিখুন
অনুগ্রহ করে আপনার নাম লিখুন