নীড়পাতা শিল্প সাহিত্য বিয়ানীবাজারে শিশু কিশোর সাময়িকী সূচনার ১১তম সংখ্যার মোড়ক উন্মোচন অনুষ্টান অনুষ্টিত

বিয়ানীবাজারে শিশু কিশোর সাময়িকী সূচনার ১১তম সংখ্যার মোড়ক উন্মোচন অনুষ্টান অনুষ্টিত

বিয়ানীবাজারে শিশু কিশোর সাময়িকী সূচনার ১১তম সংখ্যার মোড়ক উন্মোচন

বিয়ানীবাজার সূচনা পরিষদের আয়োজনে শিশু কিশোর ত্রৈমাসিক সাময়িকী সূচনা’র ১১তম সংখ্যার মোড়ক উন্মোচন করা হয়েছে। মঙ্গলবার (১২ জানুয়ারি) দুপুর ২টায় পৌর শহরের রয়েল স্পাইস রেস্টুরেন্টে এক আলোচনা সভায় এ মোড়ক উন্মোচন করা হয়।

বিয়ানীবাজার জার্নালিস্ট এসোসিয়েশনের সভাপতি আহমেদ ফয়সালের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন বিয়ানীবাজার সরকারি কলেজের প্রাক্তন অধ্যক্ষ প্রফেসর দ্বারকেশ চন্দ্র নাথ।

শিশু কিশোর সূচনা সম্পাদক আহমদ রেজা চৌধুরীর সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বিয়ানীবাজার উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আতাউর রহমান খান, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো. জামাল হোসেন, বিয়ানীবাজার থানার ওসি হিল্লোল রায়,বিয়ানীবাজার থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মেহেদী হাসান উপজেলা মুক্তিযোদ্ধা সাবেক কমান্ডার এম এ কাদির, গল্পকার বীর মুক্তিযোদ্ধা আব্দুল মালীক ফারুক, উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির সচিব খালেদ আহমদ, উপজেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন বাবুল, সাংবাদিক ও ক্রীড়াভাষ্যকার মাছুম আহমদ, আওয়ামী লীগ নেতা নুমান আহমদ, সূচনা পরিষদের উপদেষ্টা মো. ফখরুল ইসলাম চৌধুরী, স্পর্শ সোস্যাল মিডিয়ার উপদেষ্টা এমরান হোসেন দিপক, সভাপতি এম. সাইফুর রহমান সাইফ প্রমুখ।

শিশু কিশোর সূচনা উপ সম্পাদক শফিউর রহমানের স্বাগত বক্তব্যে শুরু হওয়া অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিয়ানীবাজার মুসলিম সাহিত্য পরিষদের সাধারণ সম্পাদক জাহিদুর রহমান জাহিদ, পূর্ব মুড়িয়া সাহিত্য পরিষদের সভাপতি এম এ চৌধুরী হাছিব, শিশু কিশোর সূচনার নির্বাহী সম্পাদক এম. এবাদুর রহমান, ব্যবস্থাপনা সম্পাদক মু. আব্দুল আউয়াল, উপ সম্পাদক শফিউর রহমান, প্রকাশনা সম্পাদক এমদাদুল হক চৌধুরী ইমন, সহযোগী সম্পাদক শামীম আহমদ, সহকারী সম্পাদক আমিনুল হক চৌধুরী, মো. তাম্বীর হোসেন সুলেমান, আবিদ হোসেন চৌধুরী, সহ সম্পাদিকা জুলফা বেগম ছিদ্দিকা, রেজওয়ানা সাদিয়াসহ স্পর্শ সোস্যাল মিডিয়ার নেতৃবৃন্দ ও স্থানীয় তরুণ কবি-লেখকগণ।

সভায় বক্তারা বলেন, দেশ ও জাতির পুরো চিত্র ফুটে উঠতে সংবাদপত্র কিংবা সাহিত্যের বিকল্প নেই। একটি সাময়িকী এ দুটো বিষয়কেই ঐতিহ্যের পরম্পরায় বহন করে চলে আসছে। আর সেই বহনে শিশু কিশোর সূচনার হয়েছে নব সংযোগ। ২০১৩ সাল থেকে সূচনার যাত্রা শুরু হয়ে ১১তম সংখ্যা পর্যন্ত যে এগিয়ে এসেছি। তা সত্যিই বড় ধরনের সাফল্য। আমরা সূচনার অগ্রযাত্রা আরো বেগবান হউক সেই কামনা করতেছি।

এ সময় করোনায় আক্রান্ত বিয়ানীবাজার সূচনা পরিষদের আহবায়ক ও সূচনার প্রধান সম্পাদক আলতাফ হোসেন চৌধুরীর সুস্থতা কামনা করেন অতিথিবৃন্দ।

রিপ্লাই করুন

অনুগ্রহ করে আপনার মন্তব্য লিখুন
অনুগ্রহ করে আপনার নাম লিখুন