নীড়পাতা বাংলাদেশ সিলেট ‘মাদার তেরেসা গোল্ডেন এ্যাওয়ার্ড পেলেন বি’বাজারের রোটারিয়ান মিজান’

‘মাদার তেরেসা গোল্ডেন এ্যাওয়ার্ড পেলেন বি’বাজারের রোটারিয়ান মিজান’

34
0

এ.এইচ.মাহবুব হোসাইন:-

বিয়ানীবাজার উপজেলার বিভিন্ন সামাজিক কর্মকান্ডে উন্নয়নমূলক কাজ, ব্যবসা-বানিজ্য, সাংগঠনিক দক্ষতা ও সমাজ সেবায় বিশেষ অবদানের স্বীকৃতিস্বরূপ মাদার তেরেসা গোল্ডেন এ্যাওয়ার্ড-২০২০ পেয়েছেন রোটারি ক্লাব অব বিয়ানীবাজারের প্রাক্তন প্রেসিডেন্ট মুড়িয়া ইউনিয়ের ঘুঙ্গাদিয়া গ্রামের রোটারিয়ান মোহাম্মদ মিজানুর রহমান।

শনিবার (২৫ জানুয়ারী) বিকাল ৫ টায় সাউথ এশিয়া সোস্যাল কালচারাল ফোরাম তাকে এই সম্মাননায় ভূষিত করে। এ উপলক্ষে ঢাকার সেগুন বাগিচা কেন্দ্রীয় কচি-কাঁচার মেলার কনফারেন্স হলে অনুষ্ঠানে প্রধান অতিথি বাংলাদেশ সুপ্রিম কোর্টের সাবেক বিচারপতি মীর হাসমত আলী কাছ থেকে এ সম্মাননা গ্রহণ করেন। প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন বিএলডিপি’র চেয়ারম্যান ও সাবেক মন্ত্রী এম নাজিম উদ্দিন আল আজাদ, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাউথ এশিয়া সোস্যাল কালচারাল ফোরামের সভাপতি শাহ আলম চুনু। এছাড়াও অনুষ্ঠানে অংশগ্রহণ করেন দেশের বিভিন্ন জেলার শিক্ষাবিদ, জনপ্রতিনিধি ও সুশীল সমাজের গুনীজনরা।

উল্লেখ্য, রোটারিয়ান মিজানুর রহমান সমাজে পিছিয়ে পড়া মানুষের কল্যাণে দীর্ঘদিন ধরে কাজ করে যাচ্ছেন। তিনি স্ব-উদ্যোগে পৌরশহরে গৃহহীন অসহায় পরিবারকে ঘর নির্মাণের মধ্য দিয়ে সমাজের অসহায়দের পাশে দাড়িয়েছেন। নিজ এলাকার দ্বীনি শিক্ষাপ্রতিষ্ঠান ঘুঙ্গাঁদিয়া আতহারুল উলুম জামিয়া ইসলামিয়া হাফিজিয়া মাদ্রাসায় ইসলামী শিক্ষার প্রসারে ব্যাপকভাবে ভূমিকা পালন করছেন। কিল্ডার গার্টেন, স্কুল-মাদ্রাসা সহ বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান পরিচালানা পর্ষদের পাশাপাশি বিভিন্ন সামাজিক সংঘটনের সাথে জড়িত থেকে দায়িত্ব পালন করে যাচ্ছেন।

এছাড়া তিনি রোটারী ক্লাবের মাধ্যমে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এবং বিভিন্ন স্কুলে শিক্ষার্থীদের জন্য বিশুদ্ধ খাবার পানির সরবরাহে ‘ওয়াটার পিউরিফিকেশন ফিল্টার’ মেশিন স্থাপন, পৌরশহরের বিভিন্ন সড়কের পাশে জনসচেতনতামূলক সাইনবোর্ড স্থাপন, হতদরিদ্র মহিলাদের সেলাই মেশিন বিতরণ, বৃক্ষরোপণ কার্যক্রম, ছাত্র-ছাত্রীদের মধ্যে ব্যাগ বিতরণ, অসহায় ও দুস্থদের মধ্যে শীতবস্ত্র বিতরণ, স্যানিটেশন বাথরুম নির্মাণ, চক্ষু চিকিৎসা সেবা, রমজানে এতিম শিশুদের মধ্যে নগদ অর্থ, খাদ্য সামগ্রী, ঈদবস্ত্র’সহ বিভিন্ন ধরনের সমাজসেবামূলক কাজ করে যাচ্ছেন।

রিপ্লাই করুন

অনুগ্রহ করে আপনার মন্তব্য লিখুন
অনুগ্রহ করে আপনার নাম লিখুন