নীড়পাতা খেলাধুলা ক্রিকেট শিশির এড়াতেই টসে জিতে বোলিংয়ে বাংলাদেশ

শিশির এড়াতেই টসে জিতে বোলিংয়ে বাংলাদেশ

13
0

স্পোর্টস ডেস্ক:

চট্টগ্রামে সন্ধ্যার শিশিরই আসলে বদলে দিয়েছে দু’দলের সব পরিকল্পনা। জানা কথা ছিল টসে জয়ী দল এখানে আগে বোলিং করার সুবিধাটা কাজে লাগাবে। সেই চিন্তা থেকেই বাংলাদেশ অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা টসে জিতে ফিল্ডিং বেছে নেন। রাতের শিশির থেকে বোলারদের বাঁচাতে এই সিদ্ধান্ত নেন মাশরাফি। জিম্বাবুয়ের বিপক্ষে আগের ম্যাচের একাদশ নিয়েই খেলছে বাংলাদেশ সিরিজের দ্বিতীয় ম্যাচেও।

শীতের আগমনী সন্ধ্যায় শিশির হয়তো মোহময়, আবেগময় পরিস্থিতি তৈরি করতে পারে। তবে সন্ধ্যার শিশির যে ক্রিকেটের বিশেষ করে বোলারদের জন্য মোটেও সুখকর কিছু নয়- সেটা পরীক্ষিত সত্য। শিশিরে ভেজা বলে স্পিনারদের গ্রিপ করতে সমস্যা হয়। বলে স্পিনও তখন তেমন ধরে না। পিচ্ছিল বলে পেসাররাও সমস্যায় পড়েন। বোলিংয়ের সেই সঙ্কট এড়াতেই কোন অধিনায়কই শিশির ভেজা ক্রিকেটের রাতে বোলিং করতে চান না। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে প্রায় দু’বছর আগের এক ম্যাচে ২৭৭ রান তুলে জিততে পারেনি বাংলাদেশ। ইংল্যান্ডের বিপক্ষে সেই ম্যাচে শিশিরে ভেজা বলে বাংলাদেশের স্পিনাররা সমস্যায় পড়েছিলেন। ইংল্যান্ড সেই ম্যাচ জিতে সিরিজ জিতে নেয়।

তিন ম্যাচের সিরিজে প্রথম ম্যাচ জিতে ১-০ তে এগিয়ে আছে বাংলাদেশ। আজ এই ম্যাচ জিতলেই সিরিজের ট্রফি উঠবে বাংলাদেশের হাতে। ২৬ অক্টোবর সিরিজের তৃতীয় এবং শেষ ওয়ানডে অনুষ্ঠিত হবে, এই চট্টগ্রামেই।

বাংলাদেশের একাদশ: লিটন দাস, ইমরুল কায়েস, ফজলে রাব্বী, মোহাম্মদ মিঠুন, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), মাহমুদউল্লাহ রিয়াদ, মেহেদি হাসান মিরাজ, মোহাম্মদ সাইফুদ্দিন, মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক), নাজমুল ইসলাম অপু ও মুস্তাফিজুর রহমান।

সূত্র : বার্তা২৪.কম

রিপ্লাই করুন

অনুগ্রহ করে আপনার মন্তব্য লিখুন
অনুগ্রহ করে আপনার নাম লিখুন