নীড়পাতা বাংলাদেশ সিলেট ১ম তরুণ আলোকচিত্র প্রতিযোগিতায় সাইদুরের পুরস্কার লাভ

১ম তরুণ আলোকচিত্র প্রতিযোগিতায় সাইদুরের পুরস্কার লাভ

46
0

সম্ভাবনা ডেস্ক:

গত ৭ ডিসেম্বর, ২০১৮। নারায়ণগঞ্জের আলী আহমেদ চুনকা পাঠাগারে উপচে পড়া ভিড়। এই ভিড়ের কারণ খুঁজতে গিয়ে দেখা যায় সেখানে অনুষ্ঠিত হচ্ছে ‘১ম তরুণ আলোকচিত্র প্রতিযোগিতা’। আয়োজক ‘দ্যা ফ্রেম ইভেন্ট ‘। খোজ নিয়ে জানা যায় এ সংগঠনের সকল সদস্যই ১৮-১৯ বছর বয়সী কিশোর। এই প্রতিযোগিতার বিচারক ছিলেন আলোকচিত্রী তন্ময় দাস। ইভেন্ট পার্টনার হিসেবে ছিল হেল্প দ্যা ফিউচার, বাঘমামা, সার্ভ ফোর হিউম্যানিটি এবং সানসগ্রাফি।

অনুষ্ঠানটির সভাপতিত্ব করেন দ্যা ফ্রেম ইভেন্টের প্রতিষ্ঠাতা মো ওমর শেখ। প্রধান অতিথি হিসেবে থাকেন নারায়ণগঞ্জ ফটোগ্রাফি ক্লাবের প্রেসিডেন্ট জয় কে রয় চৌধুরী। বিশেষ অতিথি হিসেবে থাকেন আলোকচিত্রী সাইফুল আমিন কাজল, রেডিও নেক্সট এর আরজে মুশফিল আর. ফারহান এবং সংগীতশিল্পী মাহতিম সাকিব। দুপর ১২টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত চলে প্রদর্শনী। এর মাঝে বিকেল ৪টায় হেল্প দ্যা ফিউচার এর প্রতিষ্ঠাতা সাইফুল্লাহ খালেদ আয়োজন করেন ফ্রি সেল্ফ ডেভেলাপমেন্ট সেমিনারের। সন্ধ্যা ৭টায় দ্যা ফ্রেম ইভেন্টের সহ-প্রতিষ্ঠাতা সাকিফ খান আবিরের উপস্থাপনায় জমকালো পুরষ্কার বিতরণীর মাধ্যমে সমাপ্ত হয় অনুষ্ঠানটি। দর্শনার্থীদের মধ্যে এটিই নারায়ণগঞ্জএর একমাত্র অনুষ্ঠান যেখানে শতাধিক দর্শনার্থী ভিড় করে।

এই প্রতিযোগিতায় ‘বাল্যকাল’ শিরোনামের ছবিতে বিজয়ী হয়েছেন বিয়ানীবাজারের তরুণ আলোকচিত্রি সাইদুর মাহমুদ। তার বাড়ি নিদনপুর গ্রামে। সে একাত্তর টিভির আরব আমিরাত প্রতিনিধি ছড়াকার লুৎফুর রহমানের ছোট ভাই। এর আগেও সাইদুর একটি জাতয়ি পুরস্কার অর্জন করেছে আলোকচিত্রে।

রিপ্লাই করুন

অনুগ্রহ করে আপনার মন্তব্য লিখুন
অনুগ্রহ করে আপনার নাম লিখুন