নীড়পাতা সমকালীন সংবাদ বাংলাদেশ Commonwealth of Learning (COL) এর Board of Governors এর সভায় এশিয়ার প্রতিনিধি...

Commonwealth of Learning (COL) এর Board of Governors এর সভায় এশিয়ার প্রতিনিধি হিসেবে যোগ দিচ্ছেন সাবেক শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ

23
0

সম্ভাবনা ডেস্ক:

Commonwealth of Learning (COL) এর Board of Governors এর বার্ষিক সভা আগামী ২৬ ও ২৭ জুন কানাডার ভ্যাঙ্কুভারে অনুষ্ঠিত হবে । Board of Governors এর সদস্য, সাবেক শিক্ষা মন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এমপি সভায় যোগদানের উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করেন। প্রতিষ্ঠানের অডিট, সার্বিক কার্যক্রম পর্যালোচনা ও নতুন করনীয় নির্ধারণসহ বিভিন্ন এজেন্ডা নিয়ে দুই দিনের এই বোর্ড সভায় আলোচনা ও সিদ্ধান্ত হবে।

নুরুল ইসলাম নাহিদ গত ৩ বছর ধরে এশিয়ার প্রতিনিধি হিসেবে Board of Governors এর সদস্য।

উল্লেখ্য, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বিভিন্ন ক্ষেত্রে বিশেষ করে শিক্ষানীতি প্রণয়ণ ও বাস্তবায়নের মাধ্যমে শিক্ষা ক্ষেত্রে বৈপ্লবিক পরিবর্তন এখন সমৃিদ্ধর পথে বাংলাদেশ। স্কুলে ভর্তির হার শতভাগ, ছাত্র-ছাত্রী সমতা, নারী শিক্ষায় অগ্রগতি, ঝরে পড়ার হার কমে যাওয়া, কারিগরি শিক্ষায় যুগান্তকারী উন্নয়ন, মাদ্রাসা শিক্ষার সংস্কার, অবকাঠামো উন্নয়ন, উচ্চ শিক্ষায় গবেষণাসহ শিক্ষার অধিকাংশ ক্ষেত্রেই রোল মডেল এখন বাংলাদেশ।

প্রতি বছর ১লা জানুয়ারী সারা দেশে বিনা মুল্যে কোটি কোটি পাঠ্যপুস্তক বিতরণ করা হচ্ছে, যা পৃথিবীতে নজিরবিহীন । প্রতি বছর নিদিষ্ট তারিখে পরীক্ষা গ্রহণ, ফলাফল প্রকাশ ও ক্লাস শুরুর ফলে শিক্ষায় শৃঙ্খলা ফিরে এসেছে । শিক্ষা সংশ্লিষ্ট সব ধরনের কাজ অনলাইনে ঘরে বসেই সম্ভব হচ্ছে। এতে জনগণের আর্থিক অপচয় ও বিশৃঙ্খলা রোধ হয়েছে। ডিজিটাল বাংলাদেশে শিক্ষা মন্ত্রণালয়ে এখন তথ্য প্রযুক্তির ব্যবহার সর্বোচ্চ।

রিপ্লাই করুন

অনুগ্রহ করে আপনার মন্তব্য লিখুন
অনুগ্রহ করে আপনার নাম লিখুন